http://shamsfood.com/

কেন্দ্রীয় ছাত্রলীগ সহ-সভাপতি নুরুল করিম জুয়েলের বিপ্লবী পথচলার এক বছর


হাসান ইমাম রাসেল/নুর উদ্দিন মুরাদঃ
বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ এর বিপ্লবী সহ সভাপতি নুরুল করিম জুয়েল এর সহ সভাপতি হওয়ার প্রথম বছর পুর্ন হয়েছে।
তৃণমূল থেকে উঠে আসা কেন্দ্রীয় ছাত্ররাজনীতির এই আপোষহীন প্রবক্তা তার রাজনৈতিক জীবনের সকল ক্ষেত্রেই রেখেছেন সাফল্যের স্বাক্ষর। তার ইতিবাচক নেতৃত্বে এগিয়ে যাচ্ছে তার দায়িত্ব প্রাপ্ত ইউনিট মুন্সিগঞ্জ জেলা শাখা। ইতিমধ্যে তিন তিনবার মুন্সিগঞ্জ জেলা ইউনিট সফর করে আগের তুলনায় সর্বোচ্চ শক্তিশালী করেছেন মুন্সিগঞ্জ জেলা ছাত্রলীগ কে। তাছাড়া নোয়াখালী জেলা ছাত্রলীগ,নোয়াখালী কলেজ ছাত্রলীগ, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকেও বিভিন্ন সময় বিভিন্ন দিক নির্দেশনার মধ্যে দিয়ে চাঙ্গা রেখেছেন।
মেধাবী ও সুস্থ ছাত্র রাজনীতির এই ধারক ও বাহক বিপ্লবী জীবনে রাজনীতি করতে গিয়ে অনেক বাধার সম্মুখীন হয়েছেন। গুলি খেয়েছেন বিরোধী দের, একুশে আগষ্ট গ্রেনেড হামলায় আহত হয়েছিলেন। কিন্তুু থেমে থাকেন নি। সকল প্রতিবন্ধকতা কে মোকাবিলা করে সাফল্যের স্বর্ণ শিখরে নিজেকে তুলে ধরেছেন। সকল পর্যায়ে দৃঢ় নেতৃত্ব দিয়ে ছাত্রনেতাদের মনের রুদ্র মূর্তিতে অবস্থান করেছেন কোম্পানীগঞ্জের কৃতি এই ছাত্রনেতা।
রাজনৈতিক জীবনে কখনও পরাজিত হন নি, হয় জিতেছেন না হয় শিখেছেন।
চির অনন্ত যৌবনা এই ছাত্ররাজনীতির সাফল্যের মধ্য দিয়ে রাজপথ দাঁপিয়ে বেড়াচ্ছেন মুজিব আদর্শের চেতনা নিয়ে।
কোম্পানীগঞ্জ ছাত্রলীগ নেতা কর্মীরা জানান,নুরুল করিম জুয়েল ভাই বৃহত্তর নোয়াখালীর সুর্যসন্তান। একটা জলন্ত প্রদীপ।এই প্রদীপের আলোয় আজ আলোকিত প্রায় সারা বাংলা। দায়িত্ব পাওয়ার আগে যেমন কর্মিবান্ধব রাজনিতি করতেন তেমনি দায়িত্ব পাওয়ার পর আরো যেনো জ্বলে উঠেছেন এই সুর্যসন্তান। সকাল থেকে সন্ধ্যা অবধি মানুষের সাথে সুখ- দুঃখ বন্টন ও দলকে সুসংগঠিত করার জন্য কঠোর পরিশ্রম করে যাচ্ছেন।সকলের প্রত্যাশা, আগামীর রাজপথের চলা হোক মসৃণ।
ইতিমধ্যে কর্মের মাধ্যমে, আদর্শের রাজনিতির মাধ্যমে দলীয় নেতার অনেক প্রশংসা কুড়িয়েছেন এই তুখোড় ছাত্রনেতা।
রাজনীতির পাশা পাশি এলাকার উন্নয়নেও রয়েছে তার বিশেষ অবদান। এলাকার রাস্তা ঘাট বিদ্যালয় যখন যে সমস্যা চোখে পড়ছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীকে জানিয়ে তার প্রতিকারে ব্যাবস্থা করছে। তার এইসব কর্মকান্ডে তার নিজ ইউনিয়ন চরহাজারী ও পুরো কোম্পানীগঞ্জে মানুষ তার উপরে খুশি।সবার একটাই চাওয়া সে যেন সমাজসেবা ও রাজনীতি দুটোতেই তার অবস্থান দৃঢ করে।

http://shamsfood.com/