http://shamsfood.com/

নোবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) বর্ণাঢ্য আয়োজনে মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৯ উদযাপন করা হয়।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে শোভাযাত্রা ও কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। শোভাযাত্রাটি প্রশাসনিক ভবনের সামনে থেকে মুক্তিযুদ্ধ চত্ত্বর ঘুরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ এবং এলাকাভিত্তিক নানা সংগঠন ও পরিষদের পক্ষ থেকে কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়।

শহীদ মিনারে প্রথমে নোবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। পরে নোবিপ্রবি বিভিন্ন ইনস্টিটিউট, হল, বিভাগ, শিক্ষক সমিতি ও অফিসার্স এসোসিয়েশন, কর্মচারী প্রতিনিধি এর পক্ষ থেকে পুষ্পাঞ্জলি নিবেদন করা হয়।

পুষ্পস্তবক অর্পণ শেষে উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান ২১ ফেব্রুয়ারি ভাষা আন্দোলন নিহত শহীদদের স্মরণে সংক্ষিপ্ত বক্তৃতা করেন। বক্তব্য রাখেন উপাচার্য মহান শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবসের মাহাত্ম্য ও গুরুত্ব তুলে ধরেন।

এসময় উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, শিক্ষক সমিতির সভাপতি ড. মো. গাজী মহসীন, সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি ডা. মো. মোখলেস-উজ-জামান প্রমুখ।

এছাড়াও অন্যদের মাঝে উপস্থিত ছিলেন নোবিপ্রবি বিভিন্ন অনুষদসমূহের ডিন, ইনস্টিটিউটসমূহের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, প্রক্টর, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, বঙ্গবন্ধু পরিষদ ও স্বাধীনতা শিক্ষক পরিষদের নেতৃবৃন্দ, অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

নোবিপ্রবির জনসংযোগ কর্মকর্তা ও প্রকাশনা দপ্তরের কর্মকর্তা ইফতেখার হোসাইন প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা যায়।

http://shamsfood.com/