http://shamsfood.com/

ফেনীর সোনাগাজীতে বজ্রপাতে খামারীর মৃত্যু


শেখ আশিকুন্নবী সজীব,ফেনী প্রতিনিধি,

ফেনীর সোনাগাজীতে বজ্রপাতে নুরুল আফছার (৪০) নামে এক মহিষ খামারীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারী) সকালে উপজেলার আদর্শ গ্রাম এলাকায় এঘটনা ঘটে। তিনি উপজেলার চর চান্দিয়া ইউনিয়নের দক্ষিণ চর চান্দিয়া এলাকার বাসিন্দা ও চার সন্তানের জনক ছিলেন।
পুলিশ ও পারিবারিক সূত্র জানায়, নুরুল আফছার পেশায় একজন মহিষ খামারী ছিলেন। আদর্শ গ্রামের এক ব্যক্তির কাছ থেকে চাষ করা একটি খেসারীর জমি ক্রয় করে গত কয়েকদিন ধরে মহিষকে মাঠে ঘাস হিসেবে খেসারী খাওয়াচ্ছিলেন। মঙ্গলবার সকালে নুরুল আফছার মহিষগুলোকে খেসারীর জমিতে বেঁধে জমির অপর প্রান্তে থাকা অস্থায়ী ঘরে যায়। এসময় হঠাৎ করে ঘরের সামনে তিনি বজ্রপাতের শিকার হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। কিছুক্ষণ পর আশ-পাশের লোকজন নুরুল আফছারকে মাটিতে পড়ে থাকতে দেখতে পেয়ে দ্রুত তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. নুরুল আলম বলেন, সকালে কয়েকজন লোক বজ্রপাতে গুরুতর আহত একব্যক্তিকে হাসপাতালে নিয়ে আসেন। কিন্তু তাঁকে হাসপাতালে নিয়ে আসার আগেই তাঁর মৃত্যু হয়েছে।
উপজেলার চর চান্দিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন বলেন, বজ্রপাতে নিহত হওয়ার খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করে মৃত নুরুল আফছারের পরিবারের খোঁজ খবর নিয়ে বিষয়টি উপজেলা প্রশাসনের কর্মকর্তাদেরকে জানিয়ে আর্থিক সহায়তা প্রদানের লক্ষ্যে ব্যবস্থা গ্রহন করেছেন। একইদিন বিকেলে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়।
সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মো. মোয়াজ্জেম হোসেন বজ্রপাতে একব্যক্তি নিহত হওয়ার সত্যতা নিশ্চিত করেন।

http://shamsfood.com/